জেলা প্রশাসকের কার্যালয়ে ঢাকা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

জেলা প্রশাসকের কার্যালয়ে ঢাকা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ (Zella Proshasoker Karjaloy Job Circular 2023) প্রকাশিত হয়েছে। নতুন এ চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে অফিসিয়াল ওয়েবসাইট www.dhaka.gov.bd-এ।  জেলা প্রশাসকের কার্যালয়ে বিভিন্ন পদে চাকরি করতে আগ্রহী প্রার্থীগণ 20 মার্চ 2023 তারিখ হতে অনলাইনে আবেদন করতে পারবেন। চলুন আবেদন ফরম পূরণ প্রক্রিয়াসহ নিয়োগ পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাক জেলা প্রশাসকের কার্যালয়ে ঢাকা নিয়োগ বিজ্ঞপ্তি 2023 সার্কুলার এর আলোকে। English Edition.

জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং-০৫.00.0000.166.11.031.১৫.২৩-২৮ তারিখ: ০৯/০৩/২০২৩ মূলে প্রাপ্ত ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়, ঢাকা ও আওতাধীন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সমূহে বিভিন্ন শূন্য পদ অস্থায়ীভাবে পূরণের নিমিত্ত ঢাকা জেলার স্থায়ী বাসিন্দাগণের নিকট হতে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্যাবলী
  • সংস্থা: জেলা প্রশাসকের কার্যালয়, ঢাকা
  • ক্যাটাগরি: ৩ টি
  • শূন্যপদের সংখ্যা: ৩১
  • চাকরির ধরণ: ফুল টাইম
  • কর্মস্থল: ঢাকা
  • বেতন: (৮২৫০-২০০১০)/- টাকা
  • আবেদন ফি: ৫০/- টাকা
  • আবেদন মাধ্যম: ডাকযোগে
  • অনলাইনে আবেদন শুরু: ২০ মার্চ ২০২৩
  • আবেদনের শেষ সময়: ২৪ এপ্রিল ২০২৩

 

আরও পড়ুন: সকল সরকারি চাকরির খবর

আমাদের নতুন জব সাইট: এখনই ঘুরে আসুন ক্লিক করুন

ডাউনলোড করুন জেলা প্রশাসকের কার্যালয়ে ঢাকা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

জেলা প্রশাসকের কার্যালয়ে ঢাকা এর নোটিশ বোর্ড সেকশনে প্রকাশিত নিচে PDF ডাউনলোড লিঙ্কসহ দেওয়া হলো-

জেলা প্রশাসকের কার্যালয়ে ঢাকা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

পদ সংক্রান্ত বিস্তারিত তথ্যাবলী

জেলা প্রশাসকের কার্যালয়ের নোটিশ ২০২৩ অনুসারে, চাকরির যোগ্যতা সহ অন্যান্য তথ্য নিচে তুলা ধরা হলো-

পদের নাম: অফিস সহায়ক
শূন্যপদ সংখ্যা: ২১ টি
গ্রেড: ২০ তম
বেতন স্কেল:  ৮২৫০-২০০১০/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বয়স: ১৮ থেকে ৩০ বৎসর।

পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী
শূন্যপদ সংখ্যা: ০৬ টি
গ্রেড: ২০ তম
বেতন স্কেল:  ৮২৫০-২০০১০/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা:কোন স্বীকৃত বোর্ড হতে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বয়স: ১৮ থেকে ৩০ বৎসর।

পদের নাম: নিরাপত্তা প্রহরী
শূন্যপদ সংখ্যা: ০৪ টি
গ্রেড: ২০ তম
বেতন স্কেল:  ৮২৫০-২০০১০/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা: (ক) কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। (খ) সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।

বয়স: ১৮ থেকে ৩০ বৎসর।

অন্যান্য তথ্য

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং ঢাকা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। প্রার্থীর বয়স ২৪/০৪/২০১৩ তারিখে অবশ্যই ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে সরকারি বিধি মোতাবেক বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। জেলা প্রশাসক, ঢাকা বরাবর নির্ধারিত ছকে লিখিত আবেদনপত্র আগামী ২৪/০৪/২০১৩ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে জেলা প্রশাসক, ঢাকা এর কার্যালয়ে ডাকযোগে পৌঁছাতে হবে। সরাসরি কোন দরখাস্ত গ্রহণ করা হবে না। জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত আবেদন ফরমটি www.mopa.gov.bdwww.dhaka.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদন ফরম স্ব-হস্তে পূরণ করতে হবে। নির্ধারিত ছকে আবেদন না করলে আবেদনপত্র ত্রুটিযুক্ত ও বাতিল বলে গণ্য হবে।

বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে নাগরিকত্ব সনদে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।

আবেদনকারী কর্তৃক দাখিলকৃত আবেদনের খামের উপর পদের নাম ও প্রযোজ্য ক্ষেত্রে কোটার নাম স্পষ্টাক্ষরে লিখতে হবে। আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে :

প্রার্থীর সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি এবং স্ট্যাম্প সাইজের ০১ (এক) কপি সত্যায়িত ছবি। শিক্ষাগত যোগ্যতার ও অন্যান্য সনদপত্রের সত্যায়িত ফটোকপি। কোন নম্বরপত্র বা প্রশংসাপত্র গ্রহণযোগ্য নয়।

প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

প্রার্থীর আবেদনে উল্লিখিত জাতীয় পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত ফটোকপি।

সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর/পৌরসভার মেয়র অথবা সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত মূল নাগরিকত্ব সনদপত্র। ট্রেজারি চালানের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ (অফেরতযোগ্য) কোড নং ১-০৭৪২-০০০০-২০৩১ তে ৫০/- (পঞ্চাশ) টাকা সোনালী ব্যাংকের যে কোন শাখায় জমা প্রদান করে ট্রেজারি চালানের মূলকপি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর সুবিধার্থে পদের নাম ও প্রার্থীর নাম ঠিকানা সম্বলিত ১০/-(দশ) টাকার অব্যবহৃত ডাক টিকিট লাগানো ১০ x ৪ একটি ফেরত খাম আবেদনের সাথে সংযুক্ত করতে হবে। খামের উপর স্পষ্ট অক্ষরে পদের নাম ও বিশেষ কোটা (যদি থাকে) এবং ডান পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে।

বিভাগীয় (চাকরিরত প্রার্থীর ক্ষেত্রে প্রযোজ্য) প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশের পূর্বের কোন আবেদন গ্রহণ করা হবে না। তাছাড়া চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য হবেনা।

সত্যায়নের ক্ষেত্রে সত্যায়নকারীকে অবশ্যই ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হতে হবে এবং কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবিসহ সিল থাকতে হবে।

মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র কন্যা হিসাবে চাকরি প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ১৯/০৬/২০১৭ তারিখের ৪৮.০০.০০০0.002.10.264.201৭-৭৭২ নং পরিপত্রের নির্দেশনা মোতাবেক নিম্নবর্ণিত ছক পূরণ করে এবং ছকে বর্ণিত কাগজপত্রের সত্যায়িত ছায়ালিপি সংযুক্ত করে আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

মুক্তিযোদ্ধার প্রমাণকের বিবরণী

১। লাল মুক্তিবার্তা নম্বর ২। ভারতীয় তালিকা ও খন্ড নম্বর ৩। গেজেট নম্বর ও তারিখ ৪। সাময়িক সনদের নম্বর ও তারিখ (ক্রমিক ১ ও ২ এ বর্ণিত তালিকায় নাম না থাকলে ৩নং ক্রমিকে বর্ণিত গেজেটসহ ৪ নং ক্রমিকে বর্ণিত প্রমাণক দাখিল করতে হবে)।

মুক্তিযোদ্ধার জন্ম তারিখ

  • জন্ম নিবন্ধন অনুযায়ী জন্ম তারিখ
  • জাতীয় পরিচয়পত্র অনুযায়ী জন্ম তারিখ
  • এসএসসি সনদ অনুযায়ী জন্ম তারিখ
  • জন্ম নিবন্ধন আইন অনুযায়ী সিটি করপোরেশন/ পৌরসভা/ ইউনিয়ন পরিষদের প্রত্যয়নপত্র অনুযায়ী জন্ম তারিখ

নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা (প্রযোজ্য ক্ষেত্রে পুত্র-কন্যার পুত্র-কন্যা)/ মহিলা/আনসার ও ভিডিপি/ এতিম/শারীরিক প্রতিবন্ধী/ক্ষুদ্র নৃ-গোষ্ঠি প্রার্থীর জন্য কোটা সংক্রান্ত সরকারের সর্বশেষ বিধি-বিধান অনুসরণ করা হবে।

এ ক্ষেত্রে প্রার্থীকে কোটার দাবির সমর্থনে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের অনুলিপির সত্যায়িত কপি দাখিল করতে হবে এবং মূলকপি মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। অন্যথায় তাকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে।

মুক্তিযোদ্ধা কোটায় আবেদনের ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্ক উল্লেখপূর্বক প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা/সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর/পৌরসভা মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর প্রত্যয়নপত্র থাকতে হবে।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠিভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে আবেদনপত্রের সাথে জেলা প্রশাসক যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সনদপত্র দাখিল করতে হবে এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে যথাযথ দপ্তর/বিভাগ/সংস্থার প্রধান কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ছায়ালিপি দাখিল করতে হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় আবেদনপত্রে উল্লিখিত সকল সনদপত্রের মূলকপি দেখাতে হবে। নিয়োগ বিজ্ঞপ্তি ও আবেদনপত্রে উল্লিখিত সকল রেকর্ডপত্রের সত্যায়িত ০১ (এক) সেট মৌখিক পরীক্ষা গ্রহণকারী কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে।

শেষ কথাঃ জেলা প্রশাসকের কার্যালয়ে ঢাকা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ভালভাবে পড়ে নিবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *