বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ PDF ডাউনলোড করে নিন এই পোস্টের মাধ্যমে। নতুন বিশেষ গণবিজ্ঞপ্তি প্রথম প্রকাশিত হয়েছে এনটিআরসিএ এর অফিসিয়াল ওয়েবসাইট www.ntrca.gov.bd-এ। গণবিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ৬৮,৩৯০ টি শূন্যপদে যোগ্য লোক নিয়োগ দেওয়া হবে। আবেদন শুরু হবে আগামী 29 ডিসেম্বর 2022 তারিখ হতে। চলুন আরো বিস্তারিত জানি NTRCA নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর আলোকে। English Edition.

 

বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সংক্ষেপে এনটিআরসিএ নামে পরিচিত, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (Non-Government Teachers’ Registration & Certification Authority) একটি সরকারি মালিকাধীন সংস্থা। এটি ২০০৫ সালে শিক্ষা মন্ত্রনালয় এর অধিনে প্রতিষ্ঠিত হয়।

সংস্থাটি আজ ২১ ডিসেম্বর ২০২২ তারিখে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ৬৮,৩৯০ টি শূন্যপদে অনলাইনে যোগ্য প্রার্থীদের নিকট হতে e-Application আহবান করছে। আগ্রহী প্রার্থীগন আবেদন করতে পারেন।

কিভাবে আবেদন করবেন? আবেদনের জন্য কি যোগ্যতা থাকতে হবে? চলুন বেসরকারি শিক্ষক নিয়োগ সংক্রান্ত সকল তথ্য এই পোস্টের মাধ্যমে জেনে নেই।

এক নজরে প্রয়োজনীয় তথ্যাবলী
  • সংস্থা: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)
  • বিজ্ঞপ্তি প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২২
  • পদের ধরণ: ০২ টি
  • শূন্যপদ সংখ্যা: ৬৮,৩৯০ টি
  • চাকরির ধরণ: ফুল টাইম
  • কর্মস্থল: বাংলাদেশের যেকোন স্থান
  • আবেদন ফি: ১,০০০/- টাকা
  • অনলাইনে আবেদন শুরু: ২৯ ডিসেম্বর ২০২২
  • আবেদন শেষ: ২৯ জানুয়ারি ২০২৩
  • বয়স: অনুর্ধ্ব ৩৫ বছর
  • অফিসিয়াল ওয়েবসাইট: www.ntrca.gov.bd

 

আরও পড়ুন: সকল সরকারি চাকরির খবর

 

NTRCA শূন্য পদের তালিকা ২০২২

শূন্যপদের বিবরণ:

শিক্ষা প্রতিষ্ঠানের ধরন পদের ধরন সংখ্যা
স্কুল ও কলেজ এমপিও ৩১,৫০৮
মাদ্রাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি প্রতিষ্ঠান এমপিও ৩৬,৮৮২

সর্বমোট

৬৮,৩৯০

 

বেসরকারি শিক্ষক নিয়োগ আবেদন যোগ্যতা

  1. প্রার্থীর বয়স ২৫ মার্চ ২০২০ তারিখে সর্বোচ্চ ৩৫ বছর হতে পারবে।
  2. প্রার্থীকে সংশ্লিষ্ট বিষয়, পদ ও ইন্সটিটিউশনের ধরন অনুযায়ী নিবন্ধনধারী হতে হবে।
  3. NTRCA কর্তৃক প্রকাশিত সম্মিলিত মেধা তালিকার অন্তর্ভুক্ত থাকতে হবে।
  4. প্রার্থীকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী চাওয়া শিক্ষাগত যোগ্যতাধারী হতে হবে।

আবেদনের সময়সীমা

e-Application বা অনলাইন আবেদন ফরম পূরণ করা যাবে ২৯ ডিসেম্বর ২০২২ তারিখ সকাল ১২.০০ ঘটিকা হতে। অনলাইনে আবেদন ফরম পূরণের শেষ তারিখ ২৩ জানুয়ারি ২০২৩ রাত ১২.০০ ঘটিকা।

 

আবেদন পদ্ধতি

আগ্রহী প্রার্থীগণ ngi.teletalk.com.bd ভিজিট করে আবেদন করতে পারবেন। আবেদন ফরম পূরণ এবং আবেদন ফি পরিশোধ প্রক্রিয়া সম্পর্কিত সকল অথ্য উক্ত লিঙ্ক ভিজিট করে জেনে নিতে পারবেন।

তবে আবেদন ফরম পূরণের ক্ষেত্রে যে সকল বিষয়ে সতর্ক থাকতে হবে এবং যে সকল বিষয় জেনে নেওয়া ভাল। বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ সার্কুলার ২০২২ অনুসারে সে সকল গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিচে তুলে ধরা হলো।

  • অনলাইন আবেদন ফরম পূরণ কালে সকল তথ্য নির্ভুল দিতে হবে। যদি কোন তথ্য নির্ভুল না হয় তাহলে কম্পিউটার প্রসেসিং এর ক্ষেত্রে সমস্যা হতে পারে পারে। এ ধরণের যে কোন সমস্যার দায়ভার প্রার্থীকে নিতে হবে। সুতরাং আবেদনপত্র পূরণের সময় প্রার্থীকে তথ্য প্রদানের ক্ষেত্রে সতর্ক হতে হবে। একবার যদি আবেদন ফি জমা দেওয়া হয়ে যায় এবং পরবর্তীতে আবেদন ফরমে কোন ভুল পেলে তা আর পুনরায় সংশধোনের সুযোগ থাকবে না। এর সম্পূর্ণ দায়ভার প্রার্থীকেই নিতে হবে।
  • যে সকল প্রার্থীর আবেদন ফরম বৈধ বলে গণ্য হবে তারা এনটিআরসিএ’র পক্ষ থেকে একটি SMS পাবেন। যার মাধ্যমে আবেদনকারী প্রার্থী জানতে পারবেন যে তাদের আবেদন সফলভাবে সম্পন্ন হয়েছে।
  • আবেদন প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন হলে আবেদনের একটি কপি ডাউনলোড করে প্রিন্ট করে নিজের কাছে রেখে দিবেন।

 

আরও পড়ুন: ০৬ টি শূন্য পদে জনবল নিয়োগ দেবে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড

 

আবেদন ফি

১,০০০/- টাকা আবেদন ফি নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ প্রত্যেক প্রার্থীকে আবেদন ফি বাবদ ১,০০০/- টাকা জমা দিতে হবে। অন্যথায়, আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

আবেদন ফি জমা দেওয়া যাবে আবেদন ফরম পূরণের সময় হতে। অর্থাৎ ২৯ ডিসেম্বর ২০২২ তারিখ সকাল ১২.০০ ঘটিকা থেকে। আবেদন ফি জমা দিতে পারবেন ০১ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ রাত ১২.০০ ঘটিকা পর্যন্ত।

উল্লেখ্য, এন টি আর সি এ গণবিজ্ঞপ্তি ২০২২-এ দেওয়া তথ্যানুসারে প্রত্যেক প্রার্থীকে অবশ্যই আবেদন পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যেই আবেদন ফি পরিশোধ করতে হবে।

 

অন্যান্য তথ্য

১) কোন প্রার্থী যদি আবেদনকালে বা আবেদনের যে কোন পর্যায়ে কোন ভুল তথ্য প্রদান করে থাকেন তাহলে তার আবেদন বাতিল করা হবে। নিয়োগ প্রাপ্ত হলেও তা বাতিল করা হবে। এ ছাড়াও ভুল তথ্য প্রদানকারী প্রার্থীর বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে।

২) প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে সকল নিয়ম-কানুন অনুসরণ করে নির্বাচণ করা হবে। নির্বাচিত প্রার্থীদের ফলাফল SMS এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

৩) যদি আইনগত কোন সমস্যার কারণে বিজ্ঞপ্তিতে উল্লেখিত কোন পদে নিয়োগ প্রদান করা সম্ভব না হয় তাহলে এর জন্য কোন ভাবেই এনটিআরসিএ কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

৪) বিজ্ঞপ্তি সংশোধন বা পরিবর্তনের যে কোন ক্ষমতা এনটিআরসিএ কর্তৃপক্ষ রাখেন। তবে যদি NTRCA গণবিজ্ঞপ্তি  ২০২২ -এ সংশোধন আনা হয় অথবা পরিবর্তন আনা হয় এন টি আর সি এ এর সকল আপডেট নিউজ এই পোস্টের মাধ্যমে জেনে নিতে পারবেন।

 

NTRCA নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

NTRCA নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ সার্কুলার ২০২২

 

আরও পড়ুন: ১০৭ টি শূন্য পদে জনবল নিয়োগ দেবে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র

 

আমাদের ওয়েবসাইট www.notice24x7.com নিয়মিত ভিজিট করুন বেসরকারি শিক্ষক নিয়োগ গণবিজ্ঞপ্তি এর মত সকল ধরণের নিয়োগ বিজ্ঞপ্তি নিয়মিত পেতে।

Similar Posts

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *