বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ (৯৮ টি শূন্যপদ)

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে। ৯৮ টি শূন্যপদে জনবল নিয়োগ দেওয়া হবে। ৮ম শ্রেণি, এসএসসি এবং এইচএসসি পাশকৃত প্রার্থীগণ আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় 24 অক্টোবর 2021 তারিখ। চলুন এই চাকরি বিজ্ঞপ্তি সম্পর্কে আরোও বিস্তারিত ভাবে জেনে আসি বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন জব সার্কুলার ২০২১ এর আলোকে। English Edition.

 

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

প্রায় ৪৮ বছর আগে, ১৯৭৩ সালের ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন গঠিত হয়েছিলো। এটি একটি স্বায়ত্তশাসিত-সরকারী সংস্থা। এই বৈজ্ঞানিক গবেষণা সংস্থার এর প্রধান উদ্দেশ্য হলো শান্তিপূর্ণ উদ্দেশ্যে পারমাণবিক শক্তির ব্যবহার প্রোমট করা।

গত 29 সেপ্টেম্বর 2021 তারিখে এই সংস্থার ৯৮ টি শূন্যপদ পূরণের লক্ষ্যে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আজ আমরা এই পোস্টের মাধ্যমে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের এই নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

 

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্যাবলী
  • সংস্থা: বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন
  • আবেদন ফি: ৪০০/- ও ৫০০/- টাকা
  • আবেদন মাধ্যম: জিইপি/কুরিয়ার/ডাকযোগ
  • পদ: ১৩ টি
  • শূন্যপদ সংখ্যা: ৯৮ টি
  • আবেদন শুরু: ২৯ সেপ্টেম্বর ২০২১
  • আবেদন শেষ: ২৪ অক্টোবর ২০২১
  • অফিসিয়াল ওয়েবসাইট: www.baec.gov.bd

 


আরোও পড়তে পারেন:


 

পদ সম্পর্কিত বিভিন্ন তথ্য

 

ক্রমিক নং পদের নাম শূন্যপদ সংখ্যা বেতন গ্রেড
০১ সায়েন্টিফিক এ্যাসিসটেন্ট-১ ০৭ টি ১১,০০০-২৬,৫৯০/- ১৩
০২ টেকনিশিয়ান-১ ০৪ টি ১১,০০০-২৬,৫৯০/- ১৩
০৩ স্টেনোগ্রাফার-কাম-কম্পিউটার অপারেটর ০২ টি ১১,০০০-২৬,৫৯০/- ১৩
০৪ লাইব্রেরি অ্যাসিসট্যান্ট ০৩ টি ১০,২০০-২৪,৬৮০/- ১৪
০৫ স্টেনোটাইপিস্ট-কাম-কম্পিউটার অপারেটর ০৪ টি ১০,২০০-২৪,৬৮০/- ১৪
০৬ সায়েন্টিফিক এ্যাসিসটেন্ট-২ ১৩ টি ৯,৭০০-২৩,৪৯০/- ১৫
০৭ টেকনিশিয়ান-২ ০৮ টি ৯,৭০০-২৩,৪৯০/- ১৫
০৮ কম্পিটার টাইপিস্ট ১০ টি ৯,৩০০-২২,৪৯০/- ১৬
০৯ ল্যাবরেটরী এ্যাটেনড্যান্ট ২০ টি ৮,৫০০-২০,৫৭০/- ১৯
১০ ড্রাইভার্স মেট/বাস হেলপার ০১ টি ৮,২৫০-২০,০১০/- ২০
১১ জেনারেল এ্যাটেনড্যান্ট-২ ১৩ টি ৮,২৫০-২০,০১০/- ২০
১২ সিকিউরিটি এ্যাটেনড্যান্ট-২ ১১ টি ৮,২৫০-২০,০১০/- ২০
১৩ স্যানিটারী এ্যাটেনড্যান্ট-২ ০২ টি ৮,২৫০-২০,০১০/- ২০

 

আবেদন যোগ্যতা

বয়সসীমা: প্রার্থীর বয়স ২৫ মার্চ ২০২০ তারিখে ১৮ হতে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। তবে কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর পর্যন্ত হতে পারবে। এখানে কোটাধারী বলতে বোঝানো হয়েছে মুক্তিযোদ্ধা কোটা, প্রতিবন্ধী কোটা এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠি প্রার্থীদের।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি (HSC), এসএসসি (SSC) ও অষ্টম শ্রেণী পাসকৃত প্রার্থীগণ যোগ্যতা ও অভিজ্ঞতা অনুসারে বিভিন্ন পদের বিপরীতে আবেদন করতে পারবেন। আরোও বিস্তারিত ভাবে জানতে নিচ থেকে বাংলাদেশ পরমানু শক্তি কমিশন জব সার্কুলার ২০২১ দেখুন।

 

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন জব সার্কুলার ২০২১

 


আরোও পড়তে পারেন:


 

আবেদনপত্র প্রেরণের সময়সীমা

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ অর্থাৎ ২৯ সেপ্টেম্বর ২০২১ তারিখ হতে আবেদনপত্র করতে পারবেন। আবেদনপত্র নিম্নে উল্লিখিত ঠিকানায় জিইপি/কুরিয়ার সার্ভিস/ডাকযোগে পাঠানোর শেষ সময় ২৪ অক্টোবর ২০২১ তারিখ।

মনে রাখা প্রয়োজন, আবেদনপত্র অবশ্যই ২৪ অক্টোবর ২০২১ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে নির্ধারিত ঠিকানায় পৌঁছাতে হবে। অন্যথায় আপনার আবেদনপত্র গ্রহণ করা হবে না। 

 

আবেদনপত্র প্ররণের ঠিকানা

নিচে দেওয়া ঠিকানায় বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করে পাঠাতে হবে। কিভাবে আবেদন ফরম পূরণ করবেন তা পরের সেকশনে আলোচনা করা হয়েছে।

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন এর ঠিকানা –

পরিচালক,

সংস্থাপন বিভাগ (অতিরিক্ত দায়িত্ব),

বাংলাদেশ পরমানু শক্তি কমিশন,

পরমাণু ভবন,

ই-১২/এ, আগারগাঁও, শেরেবাংলা, নগর, ঢাকা-১২০৭

 

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন আবেদন ফরম

নিচে সরকার নির্ধারিত চাকরির আবেদন ফরম ডাউনলোড লিঙ্ক সহকারে দেওয়া হলো। ফরমটি ডাউনলোড করে প্রিন্ট করুন। তারপর যথাযথ তথ্য দিয়ে পূরণ করুন।

 

 

আবেদন ফরম প্ররণের নিয়মাবলী

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের আবেদন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করার পর আবেদন পত্রের সাথে যা যুক্ত করতে হবে তার লিস্ট নিচে দেওয়া হলো।

  • পোস্টাল অর্ডার। (পোস্টাল অর্ডার সম্পর্কে বিস্তারিত জানতে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন চাকরি বিজ্ঞপ্তি ২০২১ এ উল্লিখিত ০৩ পয়েন্টটি পড়ুন।)
  • ০৩ কপি রঙ্গিন ছবি। ছবি অবশ্যই সত্যায়িত এবং পাসপোর্ট সাইজের হতে হবে।
  • এবং ১০ টাকা মূল্যমানের ডাকটিকেটসহ ৯.৫” X ৪.৫” সাইজের একটি ফেরত খাম যুক্ত করতে হবে। যেখানে প্রার্থীর বর্তমান ঠিকানা উল্লেখ করে দিতে হবে।

এছাড়া আবেদনপত্রের সাথে আর অন্য কোন কাগজপত্র দেওয়ার প্রয়োজন নেই। আবেদনপত্র প্রস্তুত করার পর তা নির্ধারিত ঠিকানায় পাঠাতে হবে। খামের উপর অবশ্যই পদ এবং কোটা (যদি থাকে) উল্লেখ করতে হবে।

 

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন নিয়োগ পরীক্ষা

প্রথমে নির্বাচনী পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থী বাছাই করা হবে। শুধুমাত্র নির্বাচিত প্রার্থীদের লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র দেওয়া হবে।

প্রার্থীদের বর্তমান ঠিকানায় প্রবেশপত্র যথাসময়ে পাঠিয়ে দেওয়া হবে। পরীক্ষার তারিখ ও সময় বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটের নোটিশ বোর্ড এ প্রকাশ করা হবে।

 

অন্যান্য তথ্য

  1. বাংলাদেশের সকল জেলার প্রার্থী সকল পদের জন্য আবেদন করতে পারবেন না। কোন জেলার প্রার্থীগণ কোন পদের বিপরীতে আবেদন করতে পারবেন তা জানতে উপরে দেওয়া বাংলাদেশ পরমানু শক্তি কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি 2021 দেখুন।
  2. নিয়োগ লাভের পর প্রার্থীকে পরমানু শক্তি কমিশনের যে কোন কেন্দ্রে কাজ করতে বাধ্য থাকতে হবে।
  3. ত্রুটি/ভুল তথ্য যুক্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।
  4. নিয়োগ লাভের আশায় যে কোন ধরণের অনৈতিক পন্থা অবলম্বন প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে। এক্ষেত্রে তাৎক্ষনিক ভাবে প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে।

 


আরোও পড়তে পারেন:


Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *