গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ (শূন্যপদ সংখ্যা ১১৫)

  • Post last modified:May 25, 2021
  • Post author:

গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড – জিটিসিএল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে। চাকরির বিজ্ঞপ্তি টি প্রকাশিত হয়েছে অফিসিয়াল ওয়েবসাইট gtcl.org.bd এ। বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ০৫টি পদের বিপরীতে ১১৫টি শূন্যপদে লোকবল নিয়োদ দেওয়া হবে। চলুন, এ সম্পর্কে আরো বিস্তারিত জানা যাক গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড জব সার্কুলার ২০২১ এর আলোকে।

Online -এ আবেদন শুরু হয়েছে!

 

গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জিটিসিএল বা গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড বাংলাদেশের একটি সরকারী মালিকাধীন সংস্থা। সংস্থাটি শহর থেকে প্রত্যান্ত অঞ্চল পর্যন্ত সারা বাংলাদেশ জুড়ে প্রাকৃতিক গ্যাস সরবরাহ করে থাকে। এই সংস্থাটি ১১৫টি শূন্যপদ পূরণের লক্ষে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যেটি গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ হিসেবে পরিচিত।

আজ এই পোস্টের মাধ্যমে এ চাকরির বিজ্ঞপ্তিটি সম্পর্কে বিস্তারিত জানবো। আপনি যদি চাকরী খোঁজেন বা জিটিসিএল এর ব্যাপারে আগ্রহী হয়ে থাকেন তাহলে পোস্টটি সম্পূর্ণ পড়তে পারেন।

এক নজরে প্রয়োজনীয় তথ্যবলী
  • সংস্থা: গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড
  • আবেদন শুরু: ২৫ মে ২০২১ (সকাল ৯.০০ ঘটিকা)
  • শেষ: ১৮ জুন ২০২১ (বিকাল ৫.০০ ঘটিকা)
  • আবেদন পদ্ধতি: অনলাইন
  • আবেদন ফি: ৫০০/- টাকা
  • ক্যাটাগরি: ০৫টি
  • শূন্যপদ সংখ্যা: ১১৫টি
  • আবেদন লিঙ্ক: gtcl.teletalk.com.bd
  • অফিসিয়াল ওয়েবসাইট: www.gtcl.org.bd

আরো পড়তে পারেন:


 

জিটিসিএল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লি. – জিটিসিএল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ অনুসারে পদ, পদের সংখ্যা, বেতন-স্কেল এবং গ্রেড নিচে দেওয়া হলো।

ক্র. ন.পদের নামপদের সংখ্যাবেতন-স্কেলগ্রেড
০১সহকারী প্রকৌশলী৫৫২২,০০০-৫৩,০৬০/-গ্রেড-৯
০২সহকারী ব্যবস্থাপক (সাধারণ)০৭২২,০০০-৫৩,০৬০/-গ্রেড-৯
০৩উপ-সহকারী প্রকৌশলী৩০১৬,০০০-৩৮,৬৪০/-গ্রেড-১০
০৪সহকারী কর্মকর্তা (সাধারণ)০৯১৬,০০০-৩৮,৬৪০/-গ্রেড-১০
০৫সহকারী কর্মকর্তা (অর্থ/হিসাব)১৪১৬,০০০-৩৮,৬৪০/-গ্রেড-১০

গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড জব সার্কুলার ২০২১ নিচে দেওয়া হলো।


আবেদন যোগ্যতা

বয়সসীমা – ০১ মার্চ ২০২১ তারিখে সকল সাধারণ প্রার্থীর জন্য বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে পারবে। তবে শুধুমাত্র মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তোযোদ্ধাদের পুত্র-কন্যা/শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর হতে পারবে। মনে রাখা প্রয়োজন, বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা – বিজ্ঞপ্তিতে উল্লিখিত ০৫ ধরণের পদের জন্য প্রায় ৫ রকমের শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার কথা উল্লেখ আছে। আবেদনকারী যে পদের বিপরীতে আবেদন করবেন, বাংলাদেশ গ্যাস কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ থেকে উক্ত পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে অবগত হবেন।

অনলাইনে আবেদন পদ্ধতি

আগ্রহী প্রার্থী ২৫ মে ২০২১ তারিখ সকাল ৯.০০ ঘটিকা হতে Online-এ আবেদন করতে পারবেন এবং আবেদন ফি বা পরীক্ষার ফি জমা দিতে পারবেন। এ আবেদন প্রক্রিয়া চলবে ১৮ জুন ২০২১ তারিখ বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত। কিভাবে আবেদন করবেন তা জিটিসিএল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর আলোকে ধাপে ধাপে নিম্নে উল্লেখ করা হলো।

১) প্রথমে gtcl.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করুন অথবা উপরের “আবেদন করুন” বাটনে প্রেস করুন।

(নির্ধারিত সময়ের মধ্যে আবেদনের জন্য উক্ত লিঙ্কে প্রবেশ করতে হবে। নির্ধারিত সময়ের আগে বা পরে উক্ত লিঙ্কে প্রবেশ করলে প্রত্যাশিত অপশন/মেনু পাওয়া যাবে না।)

২) “Apply Now” তে ক্লিক করুন।

৩) এবার স্ক্রিনে প্রদর্শিতে পেজে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ০৫টি পদের লিস্ট দেখতে পাবেন। আপনার পছন্দ মত একটি পদ সিলেক্ট করুন। তারপর “Next” বাটনে ক্লিক করুন।

৪) এখন আবেদন ফরমটি দেখতে পাবেন। আবেদন ফরমের প্রতিটি ফিল্ড সঠিক তথ্য দিয়ে পূরণ করুন এবং নির্দেশনা মত সম্পূর্ণ ফরম পূরণ করে Online-এ সাবমিট করুন।

আবেদন ফরম পূরণকালে যেসব তথ্য লাগবে তার মধ্য হতে গুরুত্বপূর্ণ কিছু তথ্য নিচে তুলে ধরা হলোঃ

i) ছবি (Photo) আবেদন ফরম ঠিকঠাক ভাবে পূরণ করা হলে আবেদন ফরমের একটি প্রিভিউ (Preview) দেখা যাবে। প্রিভিউ-এর নির্ধারিত স্থানে আবেদনকারীকে নির্দিষ্ট রেজ্যুলেশন এবং নির্দিষ্ট সাইজের একটি রঙ্গিন ছবি আপ্লোড করতে হবে। ছবি অবশ্যই রঙ্গিন হতে হবে। সাদাকালো ছবি হলে চলবে না।

ছবির রেজ্যুলেশন – ৩০০ X  ৩০০ পিক্সেল (Pixel)

ছবির সাইজ – সর্বোচ্চ ১০০ কেবি (KB)

ii) স্বাক্ষর (Signature) আবেদন ফরমের প্রিভিউ তে নির্দিষ্ট স্থানে আবেদনকারীর স্বাক্ষরের একটি স্ক্যান কপি (Scan Copy) আপ্লোড করতে হবে।

স্বাক্ষরের রেজ্যুলেশন – ৩০০ X  ৮০ পিক্সেল (Pixel)

ছবির সাইজ সর্বোচ্চ ৬০ কেবি (KB)

iii) ঘোষণা – আবেদনকারীকে আবেদন ফরমের ডিক্লারেশন অংশে এ মর্মে ঘোষণা দিতে হবে যে, আবেদন পত্রের প্রদত্ত সকল তথ্য সঠিক এবং সত্য। অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে অথবা কোন অযোগ্যতা ধরা পরলে বা কোন অনিয়মের আশ্রয় গ্রহণ করলে পরীক্ষার পূর্বে বা পরে যেকোনো পর্যায়ে প্রার্থীতা বাতিল এবং ভবিষ্যতে GTCL কর্তৃক তার বিরুদ্ধে যেকোন আইনগত ব্যবস্থা গ্রহণ করা যাবে।

 পরীক্ষার ফি জমাদান পদ্ধতি

সঠিকভাবে Online-এ আবেদন সম্পন্ন করলে আবেদনকারী প্রার্থী একটি Applicant’s Copy পাবেন। যেখানে একটি User ID থাকবে। এই User ID ব্যবহার করে মাত্র ০২টি SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দেওয়া যাবে।

পরীক্ষার ফি জমাদানের জন্য অবশ্যই টেলিকট প্রি-পেইড সিম ব্যবহার করতে হবে। অন্য কোন অপারেটরের সিম ব্যবহার করলে হবে না। টেলিটক সিমের মাধ্যমে প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ ৫০০/- টাকা জমা করতে হবে। ফি জমাদানের SMS প্রক্রিয়া নিম্নে ধাপে ধাপে উল্লেখ করা হলো।

  • প্রথম SMS GTCL <স্পেস> User ID লিখে SMS সেন্ড করুন 16222 নম্বরে।

প্রথম SMS সেন্ড করলে ফিরতি SMS এ একটি PIN নম্বর দেওয়া হবে।

  • দ্বিতীয় SMS GTCL <স্পেস> YES <স্পেস> PIN লিখে SMS সেন্ড করুন 16222 নম্বরে।

সিমে পর্যাপ্ত পরিমাণ টাকা রেখে উপরুক্ত নিয়মে SMS করলে প্রার্থী একটি কনফার্মেশন ম্যাসেজ পাবেন। যেখানে প্রার্থীর User ID এবং Password থাকবে। এই দুটি জিনিস পরবর্তী কার্যক্রমের জন্য সংরক্ষণ করে রাখতে হবে।

User ID বা PIN (Password) ভুলে গেলে করণীয়

শুধুমাত্র টেলিটক প্রি-পেইড সিম থেকে নিম্নোক্ত SMS পদ্ধতি অবলম্বন করে প্রার্থী User ID বা PIN (Password) পুনরুদ্ধার করতে পারবেন।

  • যদি User ID জানা থাকে – GTCL <স্পেস> HELP <স্পেস> USER <স্পেস> User ID লিখে SMS সেন্ড করুন 16222 নম্বরে।
  • যদি PIN (Password) জানা থাকে – GTCL <স্পেস> HELP <স্পেস> PIN <স্পেস> PIN লিখে SMS সেন্ড করুন 16222 নম্বরে।

 


আরো পড়তে পারেন:


 

প্রবেশ পত্র (এডমিট কার্ড)

গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ অনুযায়ী, আবেদন প্রক্রিয়া সঠিকভাবে সম্পন্ন করতে পারলে gtcl.teletalk.com.bd ওয়েবসাইট থেকে গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড প্রবেশ পত্র বা এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন। প্রবেশ পত্র ডাউনলোডের সময় প্রার্থীর User ID এবং Password এর প্রয়োজন হবে।

অন্যান্য তথ্য

১) কোন প্রার্থী নিয়োগ লাভের পর তার প্রদান করা কোন তথ্য অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে নিয়োগ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুম ব্যবস্থা গ্রহণ করা হবে।

২) যদি কোন প্রার্থী দুই বা ততোধিক পদের বিপরীতে আবেদন করেন তাহলে তার আবেদনপত্র বাতিল ঘোষণা করা হবে।

৩) নিয়োগের ব্যাপারে কোন প্রকার তদবিরের চেষ্টা প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

৪) কোন Appeared প্রার্থী আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন না।

৫) দেশের প্রত্যন্ত অঞ্চলে কাজ করে আগ্রহী না, এমন প্রার্থীদের আবেদন করতে অনুৎসাহিত করা যাচ্ছে।

৬) পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে কোন ধরণের টিএ বা ডিএ প্রদান করা হবে না।

Leave a Reply