বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি 2021

বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি 2021 PDF প্রকাশিত হয়েছে। পেট্রোবাংলা কর্তৃক পরিচালিত এই কোম্পানীর নতুন জব সার্কুলার বা চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে অফিসিয়াল ওয়েবসাইট bgfcl.org.bd -এ। মোট ১৪৯ টি শূন্যপদে লোকবল নিয়োগ দেওয়া হবে। অনলাইনে আবেদন করতে পারবেন ১৫ ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত। চলুন আবেদন পদ্ধতিসহ বিস্তারিত তথ্য জেনে আসি বাংলাদেশ গ্যাস ফিল্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর আলোকে। English Edition.

 

বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি 2021

 

সংক্ষেপে বিজিএফসিএল (BGFCL) নামে পরিচিত বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড (Bangladesh Gas Fields Company Limited) একটি বাংলাদেশ সরকারের মালিকানাধীন গ্যাস ফিল্ড কোম্পানি। কোম্পানীটি পেট্রোবাংলা কর্তৃক পরিচালিত হয়। এই কোম্পানীটি তিতাস গ্যাস ফিল্ড, নরসিংদী গ্যাস ফিল্ড, হবিগঞ্জ গ্যাস ফিল্ড, সাঙ্গু গ্যাস ফিল্ড, বাখরাবাদ গ্যাস ফিল্ড, মেঘনা গ্যাস ফিল্ড এবং কামতা গ্যাস ফিল্ডের মালিক।

সম্প্রতি এই কোম্পানির মোট ০৯ টি পদের বিপরীতে ১৪৯ টি শূন্যপদ পূরণের লক্ষ্যে একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে গত ২৮ সেপ্টেম্বর ২০২১ তারিখে। আজ আমরা এই পোস্টের মাধ্যমে এই চাকরি বিজ্ঞপ্তির আদ্যোপান্ত জানবো।

 

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্যাবলী
  • সংস্থা: বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড (বিজিএফসিএল)
  • ক্যাটেগরি: ০৯ টি
  • শূন্যপদের সংখ্যা: ১৪৯ টি
  • আবেদন ফি: ৩৩৬/- টাকা
  • আবেদন মাধ্যম: অনলাইন
  • অনলাইনে আবেদন শুরু: ২৫ অক্টবর ২০২১
  • আবেদন শেষ: ১৫ ডিসেম্বর ২০২১

 

আরও পড়ুন: সকল এনজিও চাকরির খবর

 

পদ সম্পর্কিত তথ্য

পদ সম্পর্কিত বিস্তারিত তথ্য নিচে টেবিলের মাধ্যমে উপস্থাপন করা হলো।

 

ক্র. নং পদ শূন্যপদ সংখ্যা গ্রেড বেতন-স্কেল
০১ মেকানিক-৩
(জেনারেটর এবং ভেহিক্যাল)
১৫ জেএস গ্রেড-৫ ৯,৭০০-২৩,৪৯০/- টাকা
০২ ওয়েল্ডার-৩ ০৭
০৩ এটেনডেন্ট-২
(জেনারেটর)
১০
০৪ এটেনডেন্ট-২
(কম্প্রেসর)
১৫
০৫ ইনস্ট্রুমেন্ট মেকানিক-৩ ১০
০৬ টার্ণার-৩
০৭ ইলেকট্রিশিয়ান-৩ ১০
০৮ ড্রাইভার-৩ ৩০
০৯ নিরাপত্ত প্রহরী-৪ ৫০ জেএস গ্রেড-৮ ৮,৮০০-২১,৩১০/- টাকা

 

আবেদন যোগ্যতা

বয়সসীমা: সকল সাধারণ প্রার্থীর সর্বোচ্চ বয়স ৩০ বছর হতে পারবে। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী এবং প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। বয়সের হিসেব করা হবে এসএসসি/সমমান সনদে উল্লিখিত বয়স হতে ২৫ মার্চ ২০২০ তারিখ পর্যন্ত মধ্যবর্তী সময়-কালের।

শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা: বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ -এ উল্লিখিত ০৯ টি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা ভিন্ন ভিন্ন চাওয়া হয়েছে। আবেদন করতে ইচ্ছুক প্রার্থীগণদের নিচের থেকে বিজ্ঞপ্তি দেখতে পরামর্শ দেওয়া যাচ্ছে।

 

বাংলাদেশ গ্যাস ফিল্ড নিয়োগ ২০২১

 

আরও পড়ুন: ১৩৪ টি শূন্য পদে জনবল নিয়োগ দেবে মৎস্য অধিদপ্তর

 

আবেদনের সময়সীমা

Online এ আবেদনপত্র পূরণ করতে পারবেন ২৫ অক্টোবর ২০২১ তারিখ সকাল ১০.০০ টা হতে। আবেদনের শেষ সময় ১৫ ডিসেম্বর ২০২১ তারিখ বিকাল ০৫.০০ টা। যে সকল প্রার্থীগণ উল্লিখিত সময়সীমার মধ্যে আবেদন করবেন তাদের আবেদন ফি জমা দিতে হবে ৭২ ঘন্টার মধ্যেই। আবেদন ফি জমাদানের মাধ্যমে আবেদন নিশ্চিত করতে হবে।

 

অনলাইনে গ্যাস ফিল্ড আবেদন পদ্ধতি

কিভাবে আবেদন করবেন চলুন তা জেনে নেই।

 

 

১) এই লিঙ্কে bgfcl.teletalk.com.bd প্রবেশ করুন অথবা সরাসরি উপরের বাটনে ক্লিক করুন।

২) “Apply Now” এ ক্লিক করুন।

৩) বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানী লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি 2021 এ উল্লিখিত পদের লিস্ট দেখতে পারবেন। আপনি যে পদটির বিপরীতে আবেদন করতে ইচ্ছুক সেটি সিলেক্ট করুন এবং “Next” এ ক্লিক করুন।

৪) এবার পরবর্তী নির্দেশনা মোতাবেক আবেদন ফরম পূরন করুন। ফরম পূরণ করা শেষ হলে ভাল করে রিভাইস করুন তারপর সাবমিট করুন।

উল্লেখ্য, প্রার্থী সঠিকভাবে আবেদন ফরম পূরণ করে সাবমিট করলে User ID সম্বলিত একটি আবেদন কপি পাবেন। যেটি এপ্লিকান্টস কপি (Applicant’s Copy) হিসেবে পরিচিত। এটি প্রিন্ট করে নিজের কাছে রাখুন।

 

আবেদন ফি জমাদান পদ্ধতি

আবেদন ফি ৩০০/- টাকা। যেখানে টেলিটক সার্ভিস চার্জ ৩৬/- টাকা। অর্থাৎ মোট আবেদন ফি ৩৩৬/- টাকা। User ID ব্যবহার করে আবেদন ফি জমাদান প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন কপিতে User ID পাওয়া যাবে। তাহলে চলুন দেখি মাত্র কিভাবে ০২ টি SMS করে আবেদন ফি পরিশোধ করবেন।

  • প্রথম SMS: BGFCL <স্পেস> User ID টাইপ করে SMS পাঠান 16222 নম্বরে।
  • দ্বিতীয় SMS: BGFCL <স্পেস> Yes <স্পেস> PIN টাইপ করে SMS পাঠান 16222 নম্বরে।

উল্লেখ্য, ফি টেলিটক সিমের মাধ্যমে দিতে হবে। অন্য কোন অপারেটরের সিম ব্যবহার করে দেওয়া যাবে না।

 

গ্যাস ফিল্ড প্রবেপত্র ডাউনলোড

প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন এই লিঙ্ক bgfcl.teletalk.com.bd/admitcart.php ভিজিট করে। প্রার্থীগণ চাইলে নিচের বাটনে ক্লিক করেও প্রবেশপত্র ডাউনলোডের পেজে যেতে পারবেন।

ঐ লিঙ্কে প্রবেশ করে User ID এবং Password এন্টার করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। তবে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন শুধুমাত্র প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীগণ। যে সকল প্রার্থীগণ প্রাথমিকভাবে যোগ্য বলে বিবেচিত হবেন তাদের SMS করে এডমিট কার্ড ডাউনলোডের বিষয়টি জানিয়ে দেওয়া হবে। তবে অযোগ্য বলে বিবেচিত প্রার্থীগণ কোন SMS পাবেন না।

 

গ্যাস ফিল্ড নিয়োগ পরীক্ষা

গ্যাস ফিল্ডের নিয়োগ বা চাকরি পরীক্ষা নেওয়া হবে দুটি ধাপে। ধাপ দুটি হলো-

  1. লিখিত পরীক্ষা।
  2. মৌখিক পরীক্ষা।

পরীক্ষা দুটি কবে এবং কোথায় অনুষ্ঠিত হবে তা SMS এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এছড়াও অফিসিয়াল ওয়েবসাইটের নোটিশ বোর্ডের মাধ্যমে প্রকাশ করা হবে। প্রার্থীগণ চাইলে এই ওয়েবসাইট থেকেও পরীক্ষার তারিখ জেনে নিতে পারবেন।

 

আরও পড়ুন: ৯৮ টি শূন্য পদে জনবল নিয়োগ দেবে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *